মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পর্যটক সামলাতে দেয়াল তুলছে জাপান ঢাবিতে গোলাম মাওলা রনির ওপর হামলা টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল যুক্তরাষ্ট্র, একাদশে যারা আজিজ আহমেদের ওপর মার্কিন ভিসানীতি প্রয়োগ হয়নি: ওবায়দুল কাদের অস্ট্রেলিয়ায় বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত সুবিধা অব্যাহত থাকবে কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ভিকারুননিসায় ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল, অনিয়ম তদন্তের নির্দেশ ৩০ শতাংশের বেশি ভোট পড়ে থাকতে পারে : সিইসি সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা যে বার্তা দিচ্ছে শিয়ালের টানাহেঁচড়া দেখে মাটি খুঁড়ে পাওয়া গেল এক নারী ও দুই শিশুর লাশ
ভারতের দিকে আবারও ধেয়ে আসছে পঙ্গপাল

ভারতের দিকে আবারও ধেয়ে আসছে পঙ্গপাল

স্বদেশ ডেস্ক:

করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত ভারতে এখন নতুন আতঙ্ক পঙ্গপাল। বর্ষার মৌসুমকে ঘিরে ঝাঁকে ঝাঁকে পঙ্গপাল ধেয়ে আসছে দেশটির দিকে। কেন্দ্রীয় পঙ্গপাল সতর্কীকরণ সংস্থার বরাত দিয়ে এমন তথ্য প্রকাশ করেছে সংবাদমাধ্যম ওয়ান ইন্ডিয়া।

আফ্রিকার দেশগুলো থেকে পঙ্গপালের দল মৌসুমি বায়ুতে ভর করে আরব সাগর হয়ে এরই মধ্যে পাকিস্তানে ঢুকে পড়েছে। এবার সেখান থেকে ভারতে পাঞ্জাব ও রাজস্থানে ঢুকে পড়বে বলে আগাম সতর্কবার্তা দিয়েছে কেন্দ্রীয় পঙ্গপাল সতর্কীকরণ সংস্থা।

ওয়ান ইন্ডিয়া জানায়, এবার আর মাত্র কয়েক সপ্তাহ পরই ঝাঁকে ঝাঁকে পঙ্গপাল এসে ঢুকবে ভারতে। রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, পাঞ্জাব, মহারাষ্ট্রের ফসলি ক্ষেতে ছড়িয়ে পড়বে শস্যখেকো পোকার দল।

তবে এরই মধ্যে সাত রাজ্যকে পঙ্গপাল নিয়ে সতর্ক করে দেওয়া হয়েছে কেন্দ্র থেকে। বলা হয়েছে, দিনে ১৫০ কিলোমিটার পর্যন্ত উড়ে যেতে পারে এই পঙ্গপালের দল। নিমেষে একরের পর একর জমির ফসল খেয়ে সাফ করে পারে তারা। এর আগে ২২ জুনের মধ্যে পাকিস্তান থেকে আরও কয়েক ঝাঁক পঙ্গপাল ভারতে প্রবেশ করবে বলে সতকর্তা জারি করা হয়েছিল।

এর আগে গত মে মাসের মাঝামাঝি সময়ে প্রথম দফায় পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশ থেকে এক ঝাঁক পঙ্গপাল ভারতের রাজস্থানে প্রবেশ করে। তবে এবার সংখ্যায় তারা অনেক বেশি বলে জানানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877